সিলেটের রাস্তায় ঝাড়ু হাতে তামিম ইকবাল

শুক্রবার (১০ মে) রাতে সিলেট নগরীর রাস্তায় ঝাড়ু হাতে নেমে পরিচ্ছন্নতার বার্তা দিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল। নগরবাসীকে পরিচ্ছন্নতা অভিযানে উৎসাহিত করতে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর সঙ্গী হন তিনি।

রাত সাড়ে ১০টার দিকে নগরভবনের সামনে থেকে শুরু হওয়া এই অভিযানে নাগরী চত্বর হয়ে সার্কিট হাউসের সম্মুখ-সুরমাতী পর্যন্ত রাস্তা পরিষ্কার করেন তামিম ও মেয়র।

এ সময় তামিম ইকবাল বলেন, “সিলেটবাসী সারা দেশে পরিচ্ছন্নতার জন্য সুনাম অর্জন করেছে। আধ্যাত্মিক এই নগরী বর্তমানে আরও বেশি পরিচ্ছন্ন। মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী ফুটপাত ও রাজপথ হকারমুক্ত করে দ্রুত পরিবর্তন এনেছেন।”

তিনি আরও বলেন, “আমি আশাবাদী, আগামী সাড়ে ৪ বছরে সিলেট মহানগরী সারা দেশের জন্য আদর্শ হয়ে উঠবে। মেয়রের আন্তরিকতা ও যোগ্যতার উপর আমার পূর্ণ বিশ্বাস আছে।”

মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী তামিম ইকবালকে ধন্যবাদ জানিয়ে বলেন, “তিনি শুধু একজন খেলোয়াড়ই নন, বরং একজন দায়িত্বশীল নাগরিকও। তার এই উদ্যোগ সিলেটবাসীকে অনুপ্রাণিত করবে।”

সিলেট সিটি কর্পোরেশনের অন্যতম প্রধান নির্বাচনী প্রতিশ্রুতি ছিল ‘গ্রিন-ক্লিন সিলেট’। মেয়র ইতিমধ্যেই রাজপথ ও ফুটপাত হকারমুক্ত করে প্রতিশ্রুতি পূরণ শুরু করেছেন। সিসিক কর্মীরা নিয়মিতভাবে ড্রেন-নালা পরিষ্কার করছে।

শুক্রবারের পরিচ্ছন্নতা অভিযানে মেয়র, তামিম ইকবাল ছাড়াও উপস্থিত ছিলেন ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শামীম আহমদ ভিপি, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ, জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক রাহেল সিরাজ, মহানগর ছাত্রলীগের সভাপতি কিশোয়ার জাহান সৌরভ, সাধারণ সম্পাদক নাইম আহমদ, সিসিকের প্রধান বর্জ্য কর্মকর্তা কর্ণেল (অব) একলিন আবেদিন ও জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্করসহ অন্যান্যরা।